নায়ক শাকিব খান যে ভাবে বাংলাদেশের ক্রিকেটকে অপমানিত করল (ভিডিওসহ)

ভিডিওটি দেখেছেন কি?

‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনি টু’ নামের একটি বাংলাদেশি ছবি মুক্তি পায় ২০১৬ সালের এপ্রিল মাসে। বাংলাদেশের চলচ্চিত্র জগতের এক নম্বর তারকা শাকিব খান ছবিটিতে প্রধান নায়কের চরিত্রে অভিনয় করেন। তার সঙ্গে আছেন জয়া আহসানও, যিনি কলকাতায় জনপ্রিয়তা পাওয়ার চেষ্টা করছেন। এই দুই তারকার ছবিটি ব্যাপকভাবে নিন্দিত হচ্ছে হাস্যকর গল্প ও চিত্রায়নের জন্য, যা বেশ লজ্জায় ফেলে দিয়েছে বাংলাদেশের ক্রিকেটকে।

ক্রিকেটে বাংলাদেশ বিশ্বমান স্পর্শ করলেও চলচ্চিত্রে বাংলাদেশ পিছিয়ে পড়া এক দেশের নামই। এই কথাটাই যেনো প্রমাণ হয়েছে ছবিটিতে। ছবিটি নিয়ে আজ কৌতুক ফেসবুক স্ট্যাটাস আপডেট করেছেন কলকাতার নামকরা পরিচালক সৃজিত মুখার্জি। একজন ভারতীয় ক্রিকেট সাংবাদিককেও দেখা গেছে ছবিটি নিয়ে ফেসবুকে কৌতুক করতে।
ভিডিও দেখতে এখানে ক্লিক করুনছবিটিতে দেখা যায়, শাকিব খান অদ্ভুতভাবে লাফিয়ে লাফিয়ে ব্যাটিং করতে নামছেন। এর আগে তিনি ব্যাট দিয়ে পিটিয়ে গুণ্ডাদের মারলেও, ব্যাটিংয়ে নামার সময় তার হাতে কোনো ব্যাট থাকে না। বরং তার আগে আউট হওয়া ব্যাটসম্যানের ব্যাট ও হেলমেট পরে তিনি ক্রিজে যান!
অনুতাপের ব্যাপার হলো, এই ছবিটি মুক্তির আগে বিসিবির অনুমোদন নিয়েছে। অর্থাৎ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তাব্যক্তিরা এই ছবিটি দেখেই তা মুক্তির অনুমতি দিয়েছেন। হাস্যকর এবং অত্যন্ত দুর্বল ও ক্রিকেট জ্ঞানহীনতায় ভরা ছবিটি তারা কিভাবে মুক্তির অনুমতি দিয়েছিলেন, তাও এক বড় রহস্য।

বাংলাদেশের লজ্জার কারণ হয়ে উঠা ছবিটি পরিচালনা করেছেন সাফি উদ্দিন সাফি নামক এক নির্মাতা। এটি বাজারে ছেড়েছে ফ্রেন্ডস মুভিজ নামক একটি প্রতিষ্ঠান। ছবিটির গল্প, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন জনৈক রুম্মান রশিদ।

 

Loading...
Loading...